• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

জাবিতে নতুন ছাত্রী হলের টেবিল থেকে খুলে পড়ছে স্ক্রু 

প্রকাশ:  ২৮ এপ্রিল ২০২৪, ১৬:০০
নিজস্ব প্রতিবেদক
ছবি: সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নবনির্মিত ফজিলাতুন্নেছা হলে এক মাস আগে চেয়ার টেবিল দেওয়া হয়েছে। এরই মধ্যে টেবিল থেকে স্ক্রু খুলে পড়ার উপক্রম হয়েছে।

ফজিলাতুন্নেছা হলের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, টেবিল থেকে আপনা-আপনি স্ক্রু খুলে যাচ্ছে। ফলে টেবিলের তাকে বই রাখতে গেলে কাঠ খসে পরছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, আমাদের এক বছর পরে চেয়ার টেবিল দেওয়া হয়েছে। ১৬০০০ হাজার টাকার টেবিল থেকে স্ক্রু খুলে পড়ার বিষয়টি দুঃখজনক।

আরেক শিক্ষার্থী বলেন, এক বছর পরে আমাদের চেয়ার টেবিল দেওয়া হলো, অথচ দায়সারাভাবে কাজ করা হয়েছে। কোন টেবিলের কাঠ শুকায়নি। কাঠে রংটাও ঠিকভাবে বসেনি। তাহলে এক বছর পরে দেওয়ার মানে কি? আর টেবিলে দাম যখন শুনি ১৬০০০ হাজার টাকা, তখন বিষয়টা আরও হাস্যকর মনে হয়।

এ বিষয়ে ফজিলাতুন্নেছা হলের প্রাধ্যক্ষ বলেন, একজন প্রাধ্যক্ষের কোনো ভূমিকা এখানে নেই। আমি যা দিতে বলেছি, ওরা কিন্তু তাই দিয়েছে। তিনজন ওয়ার্ডেন ও ১০ ছাত্রীদের নিয়ে মোট ১৩ জনের কমিটি গঠন করে দিয়েছি। এখন এই কমিটি সবকিছু বুঝে নিবে। হলের সামনে যে নমুনা আছে, সে অনুযায়ী কাজ হয়েছে কিনা সেটাও বুঝে নিবে কমিটি। আমার কোনো দায়ভার নেই।

এ বিষয়ে প্রকল্প পরিচালক নাসিরুদ্দিন বলেন, আমরা এ পর্যন্ত হল প্রশাসন থেকে কোনো অভিযোগ পাইনি। যদি তারা অভিযোগ করে এবং সে অভিযোগ যদি প্রমাণিত হয়, তাহলে আমরা পেমেন্ট দিব না।

উল্লেখ্য, হল চালুর দীর্ঘ ১৪ মাস পর গত ৪ মার্চ শিক্ষার্থীদের চেয়ার-টেবিল প্রদান করা হয়। তখন থেকেই দামের সঙ্গে মানের সমন্বয় না থাকা নিয়ে প্রশ্ন তুলেন শিক্ষার্থীরা।

জাবি,ছাত্রী,স্ক্রু
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close